Saturday 28 October 2017

How to get rid of EVERYTHING Google knows about you in 7 steps (2017 version) /// কিভাবে সবকিছু পরিত্রাণ পেতে গুগল 7 ধাপে আপনার সম্পর্কে জানে (2017 সংস্করণ)


*কিভাবে সবকিছু পরিত্রাণ পেতে গুগল 7 ধাপে আপনার সম্পর্কে জানে (2017 সংস্করণ):-



আপনার চিন্তা থেকে Google আপনার সম্পর্কে আরও জানে এবং আপনি এটি সম্পর্কে অবগত নন। এটা আপনি কি অনুসন্ধান, আপনার আগ্রহের (যা এটি তারপর বিজ্ঞাপনদাতাদের দেয়) জানেন, আপনি কি বিশ্বের বাস্তব জীবনে পরিদর্শন ...

আমি exaggerating করছি? আসুন একটি বিট করা: এই সাত লিংক চেক আউট, যা আপনাকে Google আপনার পালন করা হয় তা খুঁজে পেতে সাহায্য করবে। আপনার মন উড়ে যায় না বা আপনি অন্তত কিছু তথ্য মুছে ফেলার সিদ্ধান্ত না হলে, তারপর আমি আপনার অদৃশ্য টুপি টুপি করব।

সতর্কতা 1: এই সব লিঙ্ক দেখার জন্য, আপনাকে আপনার Google অ্যাকাউন্টে লগ ইন করা উচিত।

সাবধানবাণী 2: এই নিবন্ধটি মূলত 17 ই মে, 2016 তারিখে প্রকাশিত হয়েছিল। ২4 শে মার্চ, ২017 তারিখে আমি এটি আপডেট করেছিলাম যখন বুঝতে পারি যে কিছু পরিষেবাগুলি পরিবর্তিত হয়েছে। অতএব, কিছু নির্দেশাবলী অপ্রচলিত হয়ে গেছে।

1. এই প্রথম তথ্য আপনি অপসারণ করা আবশ্যক

গুগল সবসময় আপনার তৈরি প্রত্যেক অনুসন্ধান সঞ্চয়। তাদের সবাই. এক বাকি নেই যে পৃষ্ঠাটি Google এ আপনার কার্যকলাপ প্রতিবেদন করা হয় সেটি "আমার কার্যকলাপ।" বলা হয় এটি একটি খুব, খুব লুকানো বিভাগ। এখানে আপনি লিঙ্ক পেয়েছেন

আপনি দেখতে পাচ্ছেন যে, এই পৃষ্ঠাটি Google- এর যে সমস্ত সামগ্রী পরিদর্শন করেছে, সেগুলি সবাইকে রিপোর্ট করেছে। আপনি কি সম্পর্কে উদাসীন না হয় মুছে ফেলার জন্য তিনটি বিকল্প আছে। প্রথম বিকল্পটি অনুসন্ধানটি ব্যবহার করা হচ্ছে। যদি আপনি চিন্তিত হন যে গুগল জানেন যে আপনি একটি নির্দিষ্ট পৃষ্ঠা পরিদর্শন করেছেন তাহলে এটি নিখুঁত।

দ্বিতীয় বিকল্প সবচেয়ে স্পষ্ট এক আপনি যদি শুধুমাত্র এক দিনের অনুসন্ধানগুলি মুছে ফেলতে চান তবে এটি "আজ" হিসাবে সহজ এবং তারপর "মুছুন" (এটি উপরে প্রদর্শিত হবে) হিসাবে সহজ।

যখন আপনি "মুছুন," ক্লিক করেন তখন একটি সতর্কতা প্রদর্শিত হবে, "না, এটি করবেন না! আপনি এই তথ্যটি মুছে ফেলতে চান না। "প্রকৃতপক্ষে, এটি ঠিক বিপরীত: Google আপনাকে এই তথ্যটি মুছে ফেলতে চায় না। তোমার কাছে কিছুই হবে না। আপনি ইন্টারনেট ক্র্যাশ করতে যাচ্ছেন না, আপনার Google অ্যাকাউন্টও মোছা হবে না।

সময়ের শুরু থেকেই আপনার অনুসন্ধানগুলি মুছে ফেলতে চান? তারপর আপনি তৃতীয় বিকল্প চাইবেন। বামদিকে তালিকাতে "বিষয় বা পণ্য দ্বারা মুছে ফেলুন" ক্লিক করুন "তারিখ দ্বারা মুছে ফেলুন" এ ক্লিক করুন এবং "সব সময়" নির্বাচন করুন। আপনি যদি এই বিকল্পটি সম্পর্কে নিশ্চিত হন তবে "মুছে ফেলুন" এ ক্লিক করুন।

Ta-Dah! সম্পন্ন!

কিন্তু বাকি এখনও অনুসন্ধান বাকি আছে: ইউটিউব

LINK-- https://myactivity.google.com/myactivity

2. আপনার সমস্ত Youtube কার্যকলাপ মুছুন

গুগল আপনার সমস্ত ইউটিউব অনুসন্ধান রেকর্ড রাখে। এখানে এটি অ্যাক্সেস লিঙ্ক। আপনার অনুসন্ধান ইতিহাস মুছে ফেলার বিকল্পটি দাঁড়িয়ে আছে।

অবশেষে, Youtube এ আপনার দেখা সমস্ত ভিডিও রেকর্ড মুছে ফেলার জন্য এই লিঙ্কটি দেখার জন্য ভুলবেন না।

LINK-- https://adssettings.google.com/authenticated

3. সবকিছু বিজ্ঞাপনদাতাদের আপনার উপর কিভাবে মুছে ফেলা হয়

আপনি কি জানেন আপনি গুগল বা তার পণ্য ব্যবহার করার সময় প্রদর্শিত বিজ্ঞাপনগুলি নিয়ন্ত্রণ করতে পারেন? আবার, লিঙ্কটি অতি গোপনীয়: গুগল বিজ্ঞাপনগুলির জন্য কন্ট্রোল প্যানেল অ্যাক্সেস করার জন্য এখানে ক্লিক করুন।

যেমন আপনি দেখতে পারেন, গুগল জানেন যে আমি মংকা এবং এনিমে, ভিডিও গেমস এবং শাস্ত্রীয় সংগীত পছন্দ করি ... যদিও আমি জানি না যে আমার চলন্ত বাসস্থানের দিক থেকে কতটুকু আসে।

যদি আপনি চান যে Google বিজ্ঞাপনদাতাদের কাছে আপনার তথ্য পাঠানো বন্ধ করে, তবে "বিজ্ঞাপন ব্যক্তিগতকরণ" বিকল্পটি "নং" তে অক্ষম করুন।

LINK-- https://adssettings.google.com/authenticated

আবার, Google আপনাকে সূচিত করবে যে আপনি এটি করতে চান না কারণ আপনি আপনার আগ্রহের সাথে সম্পর্কিত বিজ্ঞাপনগুলি বন্ধ করবেন। শুনুন না: আপনি জানেন কি, Google বা এমনকি আমার কাছে নয় সিদ্ধান্ত যে সবচেয়ে ভাল আপনি মামলা করুন।

4. গুগল জানেন যে আপনি কোথায় ছিলেন

আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করেন তবে Google আপনার রুটগুলি নামক একটি বৈশিষ্ট্য দ্বারা আপনার যন্ত্রে পরিদর্শন করেছে এমন স্থানগুলির একটি রেকর্ড রাখে। আপনি এই লিঙ্ক এ এটি অ্যাক্সেস করতে পারেন।

আপনি যে স্থানগুলি থেকে গিয়েছিলেন তা মুছে ফেলতে চাইলে, ট্র্যাশ আইকনে ক্লিক করার মতই সহজ। আবার, একটি সতর্কতা আপনাকে আপনার সিদ্ধান্ত বা না নিশ্চিত কিনা জিজ্ঞাসা প্রদর্শিত হবে না।

LINK-- https://www.google.com/maps/timeline

5. এই অ্যাপ্লিকেশন আপনার পর্যবেক্ষণ করা হয়

Google এর কার্যকলাপ পৃষ্ঠা এমন সব অ্যাপ্লিকেশানগুলির একটি তালিকা অফার করে যা আপনার সমস্ত ডেটা অ্যাক্সেস করে। আপনি কতটুকু জানেন এবং আপনার সম্পর্কে কি জানেন তা ঠিক করার জন্য কে "মনিটর" কে জানতে চান? এখানে আপনি লিঙ্ক পেয়েছেন

LINK-- https://myaccount.google.com/permissions

6. গুগল আপনার উপর রাখে সবকিছু খুঁজে বের করতে চান?

এই ব্যায়াম আপনাকে সেই সমস্ত ব্যক্তিগত তথ্য সম্পর্কে সচেতন করতে শেখে যা আপনি Google কে এটি উপলব্ধি না করেই প্রদান করছেন। এই লিঙ্কটিতে, Google আপনাকে তাদের পরিষেবাগুলিতে আপলোড করা সমস্ত ডেটা অন্বেষণ করতে দেয়: প্রিয়, ইমেল, পরিচিতি, Google ড্রাইভ ফাইলগুলি ...

প্রথম আপনি এই বৃহদায়তন তথ্য রপ্তানি অন্তর্ভুক্ত করতে চান সেবা নির্বাচন করব:

এবং তারপর ফাইল আউটপুট টাইপ

আমি নিজেকে এই বৈশিষ্ট্য চেষ্টা না কিন্তু ব্যবসা Insider ওয়েবসাইট একটি পরীক্ষা এবং তাদের সম্পাদক এক আবিষ্কৃত যে, উদাহরণস্বরূপ, গুগল একটি ছবির তার কুকুরছানা এর 2013 সালে সংরক্ষিত:

এই তথ্যটি কেবলমাত্র কারো কাছে উপলব্ধ নয়, তাই আপনার মানসিক চাপ বন্ধ করুন (যদিও এটি অস্বস্তিকর মনে স্বাভাবিক, আমি একই ভাবে অনুভব করেছি)। এই টুলটি আপনাকে Google এবং এর পণ্যগুলির সবকিছু পুনরুদ্ধারের জন্য ভাল এবং আপনার সম্পর্কে আরো বেশি সচেতন হওয়ার জন্য সাহায্য করার জন্য আপনাকে আগে এবং বলেছে

LINK-- https://takeout.google.com/settings/takeout

7. আপনার মাসিক গোপনীয়তা রিপোর্ট তৈরি করুন

আপনি আপনার Google অ্যাকাউন্ট সেট আপ করতে পারেন যাতে আপনি প্রতি মাসে আপনার পরিষেবাগুলিতে সংরক্ষণ করা সমস্ত তথ্য সম্পর্কে ইমেল প্রতিবেদন পান। উদাহরণস্বরূপ, আপনার Gmail এ কতগুলি পরিচিতিগুলি সংরক্ষণ করা হয় বা আপনি YouTube এ কতগুলি ভিডিও আপলোড করেছেন এই লিঙ্কটি যান।

LINK-- https://myaccount.google.com/dashboard?AID=11867299&PID=7074958

আপনি শুধুমাত্র প্রদর্শিত প্রথম এবং একমাত্র বিকল্প সক্রিয় করতে হবে

                                                                              BY-DEEP DEBNATH

                        MY FACEBOOK PAGE LINK-https://www.facebook.com/KALIYAGANJDEEP/

No comments:

Post a Comment