Tuesday 17 October 2017

IBM Just Unveiled Its First Blockchain-Powered International Payments Network ////আইবিএম তার প্রথম ব্লকচাইন-চালিত আন্তর্জাতিক পেমেন্ট নেটওয়ার্ক উন্মোচন করেছে

আইবিএম তার প্রথম ব্লকচাইন-চালিত আন্তর্জাতিক পেমেন্ট নেটওয়ার্ক উন্মোচন করেছে:-


এর আগে তত্ত্বটি কি ছিল, এখনই কার্যকরী হচ্ছে। অনেক ব্লককয়েন অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি হল আন্তর্জাতিক লেনদেনকে প্রবাহিত করা - এবং আইবিএম একটি উদ্যোগের ঘোষণা দিয়েছে যা কেবলমাত্র এটিই করে। প্রযুক্তি ব্যবহার করে বিকাশ এবং ছড়িয়ে দেওয়ার জন্য কোম্পানিটি বেশ কিছু অংশীদারিত্ব বন্ধ করেছে।

সাধারণত, আন্তর্জাতিক লেনদেন দিন (বা সপ্তাহ!) অনুমোদিত এবং উচ্চ খরচ আছে। এখানে উদ্দেশ্য কয়েকটি কয়েক সেকেন্ডের মধ্যে ক্ষতিপূরণ সময় কমিয়ে দেয়, স্বচ্ছতা বৃদ্ধি এবং মধ্যস্থতাকারী সংখ্যা কমাতে এই সমস্যাগুলি সমাধান করা।

এই উদ্যোগটি আইবিএমের ব্লকচাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে দুইটি এলাকার কোম্পানীর সাথে অংশীদারিত্ব, যেমন Stellar.org, যা ব্লককয়েন নেটওয়ার্কগুলিতে বিশেষজ্ঞ এবং ক্লিক এক্স, যা আর্থিক প্রতিষ্ঠান হিসেবে ব্লককয়েন ব্রিজ ব্যাঙ্কগুলি, ভোক্তারা সঞ্চয় করে।



আমরা সবাই জানি যে, ব্লকচেয়ার একটি বিতরণকৃত ডাটাবেস সিস্টেম হিসাবে কাজ করে যা নেটওয়ার্কে সমস্ত লেনদেন রেকর্ড করে। ব্লকগুলিতে তথ্য নথিভুক্ত করা হয় যা মুছে ফেলা বা সংশোধন করা যাবে না; অনেক মানুষ প্রতিটি লেনদেন বৈধকরণ, যা এনক্রিপ্ট করা প্রয়োজন।

আইবিএম এর সমাধান, অভ্যাস একই। একবার নিবন্ধিত হলে, লেনদেন অপরিবর্তিত থাকে এবং চুক্তিগুলি স্মার্ট চুক্তি দ্বারা তৈরি হয়, যা ব্লককেনের উপর ভিত্তি করে করা হয়। এই ভাবে, সুরক্ষা বা ক্ষতিপূরণ সময় হারানো ছাড়া বিভিন্ন মুদ্রায় মোকাবেলা করা সম্ভব। সমস্ত দল লেনদেনের অ্যাক্সেস আছে এবং বৈধতা প্রক্রিয়াতে অংশগ্রহণ করতে পারে।



সিস্টেমটি ইতোমধ্যে প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং যুক্তরাজ্যে 1২ টি ভিন্ন মুদ্রা রূপান্তর নিয়ে লেনদেন প্রক্রিয়া করছে। এই অঞ্চলের অপেক্ষাকৃত কম পরিমাণে আর্থিক অপারেশনগুলির কারণে নির্বাচিত হয়, যা কিছু ভুল হলে ঝুঁকি বহন করে।

যেহেতু ব্লককয়েনের একটি বিকেন্দ্রিত সিস্টেম হচ্ছে এই বৈশিষ্ট্য এবং একটি পৃথকীকৃত বৈধতা প্রক্রিয়ার সঙ্গে, দেশগুলির মধ্যে ব্যাঙ্ক লেনদেন (এবং প্রয়োজন!) আরও দক্ষ হতে পারে। বিটকয়েন নিজেই শূন্য আমলাতন্ত্র বা প্রতীক্ষার সময় স্ক্র্যাচ থেকে আন্তর্জাতিক স্থানান্তর করে তোলে।

যাইহোক, আইবিএম প্রকল্প ঐতিহ্যগত ব্যাংক থেকে বিদায় বিদায় উদ্দেশ্যে নয়। বিপরীতভাবে, কোম্পানিটি বিশ্বের বিভিন্ন সংস্থার সাথে অংশীদারিত্ব করেছে, যেমন কানাডার টিডি ব্যাংক, জাপানি দৈত্য সুমিতোমো মিতসুই এবং ফিলিপাইন, ইন্দোনেশিয়া এবং হংকং-এর অন্যান্য ব্যাংক। ব্লককেইন এখানে শুধুমাত্র আর্থিক তথ্য এবং লেনদেন সংরক্ষণ এবং পরিচালনার জন্য ব্যবহার করা হবে, তাদের নাম গোপন করতে হবে না, এমনকি ব্যবহার ব্যাহত করার জন্য এবং সন্দেহ বৃদ্ধি না করাও।

"আইবিএম এর নতুন নেটওয়ার্ক ইন্দোনেশিয়ার একটি ক্রেতা সঙ্গে একটি চুক্তি করতে সামোয়া (ওশেনিয়া মধ্যে দেশ) একটি কৃষক সক্রিয় করতে পারে। ব্লককেইন চুক্তির শর্তাদি রেকর্ড করতে, বাণিজ্য ডকুমেন্টেশন পরিচালনা করতে, কৃষককে গ্যারান্টি প্রদান করতে, চিঠিপত্র পেতে এবং তাৎক্ষণিকভাবে প্রদেয় লেনদেনকে চূড়ান্তভাবে রূপান্তর করার জন্য ব্যবহার করা হবে, "আইবিএম তার নতুন সিস্টেমের সাথে তুলনা করে।

কোম্পানির এই ব্লককেইনকে পেমেন্ট প্রকার এবং মান নির্বিশেষে বিশ্বব্যাপী আর্থিক লেনদেনকে উদ্দীপিত করার আশা করে। তো, এই ব্যাপারে তোমার মতামত কী? নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত এবং চিন্তা শেয়ার করুন।

No comments:

Post a Comment