Tuesday 3 October 2017

RED ALERT

লাল সতর্কতা 2.0: নতুন অ্যান্ড্রয়েড ব্যাংকিং ট্রোজান ব্লক থেকে ইনকামিং কল ব্লক করে দিতে পারে


ট্র্যাজিশনের নতুন পরিবারগুলি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের উপর ক্রমাগতভাবে ক্রমাগতভাবে চলতে থাকে কারণ দূষিত হ্যাকাররা মোবাইল ব্যবহারকারীদের লগইন শংসাপত্র এবং ব্যক্তিগত তথ্য চুরি করার প্রচেষ্টায় ক্রমবর্ধমানভাবে লক্ষ্য রাখে।

অ্যান্ড্রয়েড ম্যালওয়্যারের সর্বশেষ সাম্প্রতিক সতর্কতা রেড অ্যালার্ট 2.0 নামে একটি নতুন ব্যাংকিং ট্রোজানের সাথে সম্পর্কযুক্ত যা বগুড়ায় হোয়াটফ্যাশ এবং Viber অ্যাপস এবং দূষিত ফ্ল্যাশ প্লেয়ার আপডেট সহ বিভিন্ন ধরনের ছদ্মবেশ ধারণ করে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন স্টোরগুলির একটি সংখ্যা ছড়িয়ে দিতে পরিচালিত করেছে।

হিসাবে SfyLabs বিস্তারিত থেকে গবেষকরা, 60 অ্যানড্রইড ব্যাঙ্কিং এবং সামাজিক অ্যাপ্লিকেশন থেকে RedAlert 2.0 লক্ষ্যমাত্রা।

যখন একটি সম্ভাব্য শিকার একটি তাদের অ্যান্ড্রয়েড ডিভাইসের লক্ষ্যবস্তু অ্যাপ্লিকেশনগুলি খুলবে, ম্যালওয়্যার একটি উপযুক্ত ডায়ালগ overlays, enticing ব্যবহারকারীদের তাদের লগইন বিশদ পুনরায় লিখুন। এইভাবে, লগইন শংসাপত্রগুলি চুরি হয়ে যায় এবং হ্যাকারদের নিয়ন্ত্রণে একটি রিমোট সার্ভারে প্রবেশ করে।

রাশিয়ান ভাষী হ্যাকিং ফোরামের বিক্রির জন্য প্রস্তাবিত লাল এলার্ট 2.0, এছাড়াও এসএমএস টেক্সট বার্তাগুলি আটকানোর দ্বারা গত দুই-ফ্যাক্টর প্রমাণীকরণ ব্যবস্থাগুলি পরিচালনা করতে সক্ষম হ'ল যা স্মার্টফোন হ্যাকারদের কাছে গ্রহণ করে এবং তাদের পাশ দিয়ে যায়।

উপরন্তু, গবেষকদের মতে, রেড অ্যালার্ট 2.0 সাম্প্রতিক কার্যকারিতাগুলির সঙ্গে আপডেট করা অব্যাহত রয়েছে যা ব্যাঙ্কগুলি থেকে ইনকামিং কলগুলি ব্লক করতে যোগ দেয়, যার মধ্যে রয়েছে আর্থিক জালিয়াতি প্রতিষ্ঠানের সম্ভাব্য দূষিত কার্যকলাপগুলির তদন্তের জন্য।

সংক্ষেপে, আপনার অ্যান্ড্রয়েড ফোন রেড অ্যালার্ট 2.0 ব্যাংকিং ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হয়ে থাকে, হ্যাকাররা অননুমোদিত কেনাকাটা বা অর্থ স্থানান্তর করার জন্য আপনার অ্যাকাউন্ট লুণ্ঠন শুরু করে এবং সন্দেহজনক কিছু ঘটতে পারে এমন সন্দেহে আপনার ব্যাঙ্ক আপনাকে ধরে রাখতে পারে না।

রেড অ্যালার্ট 2.0টি অ্যান্ড্রয়েড সংস্করণ 6.0 (মার্শমল্লো) এবং তার আগের সফটওয়ারগুলি চালিত ফোনগুলিতে কাজ করা হয়।

সর্বদা হিসাবে, আপনি কি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টল অ্যাপ্লিকেশনের সাবধানতা বুদ্ধিমান হবে - বিশেষ করে যদি তারা আনুষ্ঠানিক অ্যাপ্লিকেশন বাজারগুলি থেকে sourced হয়

সোনালী ব্যাংকের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে টাকা জমা দেওয়ার জন্য স্প্যাম পোস্ট করতে বা অনলাইন ব্যাঙ্ক অ্যাকাউন্টের ছদ্মবেশে টাকা পাঠানোর জন্য নির্দোষ ব্যক্তিদের মোবাইল ডিভাইসের শোষণের উপর অপরাধীদের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে কি না তা জানতে চাই।

আপনার নিজের স্মার্টফোনটি ঝুঁকির ঝুঁকি কমাতে আপনি যা যা করতে পারেন, সেগুলি আপনি কীভাবে ইনস্টল করবেন এবং আপনি তাদের কাছ থেকে কোন উৎস থেকে উৎসাহ পাবেন

No comments:

Post a Comment