Sunday 12 November 2017

How to spot links you should NOT click under any circumstances //// লিঙ্কগুলি স্পট কিভাবে আপনি কোন পরিস্থিতিতে অধীনে ক্লিক করা উচিত নয়

*লিঙ্কগুলি স্পট কিভাবে আপনি কোন পরিস্থিতিতে অধীনে ক্লিক করা উচিত নয়:-




লিংক ম্যালওয়্যার আমাদের কল্পনা করতে নিখুঁত চেরা হয় এটি একটি লিঙ্ক ক্লিক করতে প্রলোভন প্রতিহত করা অত্যন্ত কঠিন, ডান? প্রতারণামূলক লিঙ্ক সনাক্ত করার একটি উপায় আছে কি? আসলে, আমরা কয়েকটি সামান্য কৌশল পেয়েছি। একা, তারা বোকা কিন্তু একসঙ্গে না, তারা আপনাকে একটি খারাপ পরিস্থিতি এড়াতে সাহায্য করতে পারে।

প্রতারণামূলক লিংক সাধারণত দুটি ভিন্ন প্রসঙ্গে প্রদর্শিত হয়: একটি ইমেল বা সামাজিক নেটওয়ার্ক কথোপকথনে (উদাহরণস্বরূপ, ফেসবুক মেসেঞ্জার)। সুতরাং, একটি প্রতারণামূলক লিঙ্ক উদ্ঘাটন প্রথম ধাপ হল এই প্রশ্নের উত্তর: আপনি বার্তা পাঠানো ব্যক্তি বা সত্তা জানেন না?


যদি একটি অজানা ব্যক্তি দ্বারা লিঙ্কটি পাঠানো হয়, তবে আপনাকে তার অ্যাকাউন্টে ক্লিক করুন এবং কিছুটা অনুসন্ধান করুন। আপনি এমনকি Google এ নাম অনুসন্ধান করতে পারেন, ঠিক আছে।

ইমেলের ক্ষেত্রে, বার্তাটি আপনাকে পাঠিয়েছেন সেই ব্যক্তি বা সংস্থার ঠিকানা দেখতে বার্তাটির সম্পূর্ণ শিরোনামটি দেখুন। যদি ঠিকানা সন্দেহজনক হয়, আপনি অবিলম্বে বার্তাটি মুছে ফেলতে পারেন।




আপনি কি বার্তাটি পাঠিয়েছেন এমন ব্যক্তিকে যদি জানতে পারেন, তবে আপনি কিছুটা বিজ্ঞপ্তি দিলে কি হবে? মনে রাখবেন যে যদি কোনও বন্ধু হ্যাক হয়ে যায় তবে তার কম্পিউটার কোনও ব্যক্তির জ্ঞান ছাড়াই এই প্রতারণামূলক লিঙ্কগুলি প্রেরণ করতে পারে।

ইমেইল এবং বার্তাপ্রেরণ উভয়ের জন্য সমাধান সহজ: অন্য ব্যক্তিকে জিজ্ঞাসা করুন যদি সে আপনাকে লিঙ্কটি পাঠিয়েছে। আপনি একটি ঘোড়দৌড়ে না হয়, আপনি?

এখানে একটি ফাঁদ একটি উদাহরণ।



কিন্তু কখনও কখনও, প্রতারণাপূর্ণ ইমেল বা বার্তাগুলি ব্যক্তিগত তথ্য ব্যবহার করতে আপনার পদাঘাত করবে এর পিছনে কোন কালো জাদু নেই: কেবল জড়িত জড়িতদের মধ্যে কয়েকটি তথ্য পাওয়া গেছে যা ইন্টারনেটের সাথে ক্রল করছে।

এই ইমেল বা বার্তা লুকানো ফাঁদ আছে কিনা তা খুঁজে বের করা সহজ। তারা কি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট, বা পাসওয়ার্ড মত তথ্য দিতে আপনাকে জিজ্ঞাসা ...? আহ হা! কোন সম্মানিত কোম্পানি কখনোই আপনার মত তথ্যের জন্য জিজ্ঞাসা করবে।

আপনি যদি আরো প্রমাণ চান, তাহলে তার কার্সারটি উপরে ক্লিক না করে প্রশ্নে লিঙ্কটি উপরে রাখুন। একটি সন্দেহজনক URL আপনার নেভিগেশন প্যানে নীচে প্রদর্শিত হয়? তারপর এটি ভাল আপনি এটি ঝুঁকি না।

ইউআরএল সংক্ষিপ্ত করা হয়? চেকআউটURL পৃষ্ঠাটি ব্যবহার করুন। এটিতে ঠিকানাটি পেস্ট করুন এবং এটি আপনাকে পেছনের লুকানো পৃষ্ঠাটির একটি পূর্বরূপ দেবে।

শেষ হওয়ার আগে, আসুন সংযুক্তি সম্পর্কিত বিষয়গুলির পর্যালোচনা করি, যেহেতু মাঝে মাঝে ভাইরাস তাদের মধ্যে লুকিয়ে থাকে। শুরুর জন্য, কখনও কখনও তারা একটি জাল সংযুক্তি মাধ্যমে একটি এমবেডেড দূষিত লিঙ্ক সঙ্গে একটি ইমেজ লুকানো সহজ ফাঁদ জড়িত।

No comments:

Post a Comment