Tuesday 14 November 2017

How to Use the Virtual Touchpad in Windows 10 /// উইন্ডোজ 10 এ ভার্চুয়াল টাচপ্যাড কিভাবে ব্যবহার করবেন

উইন্ডোজ 10 এ ভার্চুয়াল টাচপ্যাড কিভাবে ব্যবহার করবেন


টাচপ্যাড কোন কম্পিউটার বা ল্যাপটপ ডিভাইসের সবচেয়ে মূল্যবান এবং প্রয়োজনীয় হার্ডওয়্যার অংশ। ডিভাইসগুলি যেখানে এটি পাওয়া যায় সেখানে ব্যবহারকারীরা স্পর্শের মাধ্যমে সহজে মাউস পয়েন্টারটি নিয়ন্ত্রণ করতে এবং বিভিন্ন কর্ম সম্পাদন করতে পারে। এই বৈশিষ্ট্য ব্যবহারকারীদের দ্বারা কোথাও underestimated হয় কিন্তু যারা TouchBar কার্যকারিতা অভাব আছে তাদের জন্য সবসময় মাউস পয়েন্টার নিয়ন্ত্রণ কিছু সহজ উপায় জন্য চেহারা এটি সাধারণত টাচস্ক্রিন ডিভাইসগুলির জন্য একটি সমস্যা। এই জন্য, উইন্ডোজ 10 এর একটি অন্তর্নির্মিত ফাংশন রয়েছে যেখানে ভার্চুয়াল স্পর্শ বারটি পর্দায় নিজের উপর প্রয়োগ করা যেতে পারে। উপায় দ্বারা, এই উপলব্ধ বৈশিষ্ট্য উইন্ডোজ 10 লুকানো হয় যাতে ব্যবহারকারীদের জন্য একই জন্য নির্দেশিকা প্রয়োজন হবে। এখানে এই প্রবন্ধে, আমরা এমন পদ্ধতি সম্পর্কে লিখিত করেছি যার মাধ্যমে ব্যবহারকারীেরা তাদের উইন্ডোজ 10 তে ভার্চুয়াল টাচপ্যাডকে আরও ভাল মাউস কন্ট্রোলের সুবিধা যোগ করতে সক্ষম হতে পারে। যারা এই বিষয়ে আগ্রহী তারা দয়া করে টুল শেষ পড়ুন এবং আপনি পদ্ধতি সম্পর্কে সব জানতে পারবেন!

উইন্ডোজ 10 এ ভার্চুয়াল টাচপ্যাড কিভাবে ব্যবহার করবেন


পদ্ধতি বেশ সহজ এবং সহজ এবং আপনি এগিয়ে যাওয়ার জন্য নীচের আলোচনা করা ধাপে গাইড দ্বারা সহজ ধাপ অনুসরণ করতে হবে।


# 1 প্রথমে আপনার টাচস্ক্রিন উইন্ডোজ ডিভাইসে টাস্কবারটি টিপুন। অথবা আপনি উইন্ডোজের টাস্কবারে ডান ক্লিক করুন যাতে অপশন তালিকার জন্ম দিতে হয়। যন্ত্রটির ধরনটি নির্ভর করে কিনা তা একটি স্পর্শ পর্দা বা শারীরিক কীবোর্ড ব্যবহার করে আপনি সহজেই টাস্কবারের তালিকা বিকল্পগুলি আরম্ভ করতে সক্ষম হতে পারেন।





উইন্ডোজ 10 তে ভার্চুয়াল টাচপ্যাড ব্যবহার করুন

উইন্ডোজ 10 তে ভার্চুয়াল টাচপ্যাড ব্যবহার করুন
# 2 আপনার স্ক্রিনে উঠার বিকল্পগুলির তালিকার মাধ্যমে অপশনটি টাচপ্যাড বাটন দেখায়। টাচপ্যাড বোতামটি সক্ষম করতে এই বোতামটি ক্লিক করুন। এটির জন্য অগ্রগতির বিকল্পটি খুঁজে পাওয়া কঠিন হবে না এবং আপনি সঠিক পথে থাকলে আপনি তা তাত্ক্ষণিকভাবে দেখতে পাবেন।

# 3 উপরের ধাপগুলি পরে আপনি টাস্কবারের বাটন আইকনটি দেখতে পাবেন যা টাচপ্যাডের মত হবে। এই সদ্য যুক্ত বোতাম আপনাকে স্ক্রিনে ভার্চুয়াল টাচপ্যাড সরবরাহ করতে সহায়তা করছে, সবাই, আপনাকে এটি প্রয়োজন।





উইন্ডোজ 10 তে ভার্চুয়াল টাচপ্যাড ব্যবহার করুন

উইন্ডোজ 10 তে ভার্চুয়াল টাচপ্যাড ব্যবহার করুন
# 4 এখন ভার্চুয়াল টাচপ্যাড লঞ্চ করার জন্য এই বোতামটি ক্লিক করুন এবং তারপরে আপনি এটি শীঘ্রই ব্যবহার করতে শুরু করতে পারেন। যেকোনো সময় আপনি টাচপ্যাড বন্ধ করতে চান তবে এটি উইন্ডোজ 10 এর টাস্কবারে রাখা এই সাধারণ আইকনের মাধ্যমেও করা যেতে পারে।

# 5 এই ভার্চুয়াল touchpad সমস্ত অঙ্গভঙ্গি এবং কর্ম একই শারীরিক এক পাওয়া হিসাবে একই হবে। ভার্চুয়াল টাচপ্যাডের জন্য সেটিংসের মাধ্যমে আপনি ডিফল্ট ইশারাগুলির সংযোজন এবং পরিবর্তন করতে সক্ষম হবেন!


অবশেষে, এই নিবন্ধটি শেষ হয় এবং আপনি উইন্ডোজ 10 তে ভার্চুয়াল টাচপ্যাড যোগ করার বিকল্পটি সম্পর্কে সম্পূর্ণ পদ্ধতি সম্পর্কে জানতে পারেন। অবশেষে, উইন্ডোজ সহ কাজ করে এমন টাচস্ক্রীন ডিভাইস মালিকেরা শারীরিক মাউসকে সংযুক্ত করতে হবে না। আশা করি আপনি এই নিবন্ধে তথ্য পছন্দ করতেন, দয়া করে অন্যদের সাথে শেয়ার করুন। এই পোস্ট সম্পর্কে মন্তব্য করুন এবং আমাদের আপনার মূল্যবান পরামর্শ এবং মতামত প্রদান!

No comments:

Post a Comment