Monday 9 October 2017

List of Top 10 Most Popular Search Engines In the World (Updated 2017)

বিশ্বের শীর্ষ 10 সর্বাধিক জনপ্রিয় সার্চ ইঞ্জিনের তালিকা (আপডেট 2017)


1. গুগল

আরও পরিচিতি জন্য কোন প্রয়োজন। সার্চ ইঞ্জিন দৈত্যটি প্রথম স্থানটি বিছানার দ্বিতীয় স্থান থেকে 43% এর একটি চমকপ্রদ পার্থক্যের মধ্যে স্থান করে নিয়েছে।

সর্বশেষ কমেক্সোর রিপোর্ট অনুযায়ী (ফেব্রুয়ারি 2016) 64.0% অনুসন্ধান গুগল এবং 21.4% দ্বারা বিং দ্বারা পরিচালিত হয়।
গুগল মোবাইল / ট্যাবলেট সার্চ ইঞ্জিন বাজারে আধিপত্য করছে 89%!

গুগলের সার্চ ইঞ্জিন শেয়ার উপভোগ করতে শিখতে চান? পড়ুন: গুগল ক্রমানুসারে কতক্ষণ লাগবে?

2. বিং

বিং অনুসন্ধানের ক্ষেত্রে গুগলকে চ্যালেঞ্জ করার জন্য মাইক্রোসফটের প্রচেষ্টার চেষ্টা করেছে কিন্তু তাদের প্রচেষ্টার সত্ত্বেও তারা ব্যবহারকারীদের বোঝাতে পরিচালিত করেনি যে তাদের সার্চ ইঞ্জিনটি Google এর তুলনায় ভাল ফল দিতে পারে

3. ইয়াহু

অক্টোবর ২011 থেকে ইয়াহু অনুসন্ধান বিং দ্বারা পরিচালিত হয় ইয়াহু এখনও সবচেয়ে জনপ্রিয় ইমেইল সরবরাহকারী এবং রিপোর্ট অনুসারে অনুসন্ধানে তৃতীয় স্থানটি রয়েছে।

4. Ask.com

পূর্বে Ask Jeeves নামে পরিচিত, Ask.com প্রায় 3% অনুসন্ধান ভাগ পায়। ASK একটি প্রশ্ন / উত্তর ফর্ম্যাটের উপর ভিত্তি করে থাকে যেখানে বেশিরভাগ প্রশ্নের অন্যান্য ব্যবহারকারীদের উত্তর দেওয়া হয় বা নির্বাচনের আকারে থাকে।

এটি সাধারণ অনুসন্ধানের কার্যকারিতা রয়েছে কিন্তু গুগল বা এমনকি বিং এবং ইয়াহুর তুলনায় ফলাফলগুলি ফিরে আসার গুণগত মান রয়েছে।

5. AOL.com

নেটমার্কশায়ারের মতে পুরোনো সময় বিখ্যাত AOL এখনো বাজারের শেয়ারের শীর্ষ 10 সার্চ ইঞ্জিনে রয়েছে যা 0.6% এর কাছাকাছি। AOL নেটওয়ার্কে engadget.com, techchrunch.com এবং হাফিংটনপস্ট ডটকম এর মতো অনেক জনপ্রিয় ওয়েব সাইট রয়েছে।

6. বাইডু

বাইডু 2000 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি চীনের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন। এটি বাজারের অংশ ক্রমাগত বৃদ্ধি এবং উইকিপিডিয়া অনুযায়ী, Baidu প্রতি মাসে অনুসন্ধান অনুসন্ধানের বিলিয়ন পরিবেশন করছে। এটি বর্তমানে এলেক্সা র্যাঙ্কিংয়ের অবস্থান 4 এ অবস্থান করেছে।

7. ভলফ্রামমালাফা

Wolframalpha ভিন্ন যে সমস্ত অন্যান্য সার্চ ইঞ্জিন। তারা একটি গণিত জ্ঞান ইঞ্জিন হিসাবে এটি বাজারে যা আপনাকে বিভিন্ন বিষয়ের জন্য তথ্য এবং তথ্য দিতে পারে। এটি সব ধরণের গণনা করতে পারে, উদাহরণস্বরূপ যদি আপনি ইনপুট হিসাবে "বন্ধকী 2000" লিখেন তবে এটি আপনার ঋণের পরিমাণ, সুদ প্রদান ইত্যাদি হিসাব করবে। অনুমানের কয়েকটি ভিত্তিতে।

8. ডকডকল

অন্য সার্চ ইঞ্জিনের অনেক সুবিধা রয়েছে এটি একটি পরিষ্কার ইন্টারফেস রয়েছে, এটি ব্যবহারকারীদের ট্র্যাক করছে না, এটি বিজ্ঞাপনগুলির সাথে পুরোপুরি লোড হয় না এবং এর বেশ কয়েকটি চমৎকার বৈশিষ্ট্য রয়েছে (ফলাফলগুলির একমাত্র পৃষ্ঠা, আপনি সরাসরি অন্য ওয়েব সাইট ইত্যাদি অনুসন্ধান করতে পারেন)

আমি নিশ্চিত যে ডকডকলের কিছু বৈশিষ্ট্য অন্যান্য সার্চ ইঞ্জিন দ্বারা ব্যবহার করা হবে এবং কিছু যথাযথ তহবিল ডিকিডকগো একটি ভাল অনুসন্ধান ইঞ্জিন বাজারে অংশ পেতে পারে।

9. ইন্টারনেট আর্কাইভ

archive.org হল ইন্টারনেট আর্কাইভ সার্চ ইঞ্জিন। আপনি এটি ব্যবহার করতে পারেন কিভাবে একটি ওয়েব সাইট 1996 সাল থেকে দেখা। আপনি একটি ডোমেনের ইতিহাস ট্রেস এবং এটি বছর ধরে পরিবর্তিত হয়েছে কিভাবে পরীক্ষা করতে চান তাহলে এটি খুব দরকারী টুল।

10. ChaCha.com

Alexa chacha.com অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্রে 297 এর একটি র্যাংকিং অবস্থানের সাথে 8 ম জনপ্রিয় সার্চ ইঞ্জিন। এটি Ask.com এর অনুরূপ যেখানে ব্যবহারকারীরা একটি নির্দিষ্ট প্রশ্ন জিজ্ঞাসা করতে বা উত্তর দিতে পারে। তাদের বেশ কয়েকটি ক্যুইজ আছে যা আপনাকে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে।

এটা সব সময়ে খারাপ না এবং উত্তর সঠিক এবং পয়েন্ট হয়। উদাহরণস্বরূপ যদি আপনি "সেরা অনুসন্ধান ইঞ্জিন কি?" সন্ধান করে থাকেন তবে আপনি একটি উত্তর পাবেন যে Google হল সেরা এবং সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন এবং ইয়াহু দ্বিতীয় স্থানে রয়েছে।

এই আজ ইন্টারনেটে 10 সেরা এবং সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন।

তালিকাটি কোন উপায়ে সম্পূর্ণ নয় এবং নিশ্চিতভাবে ভবিষ্যতে আরো অনেক কিছু তৈরি করা হবে কিন্তু যতদূর প্রথম স্থানগুলির সাথে সংশ্লিষ্ট, গুগল এবং বিং আগামী বছরের জন্য সীড পজিশন ধরে রাখবে।

No comments:

Post a Comment