Wednesday 11 October 2017

5 Tricks to Speed up Windows 10 Start Time //// 5 ট্রিকস উইন্ডোজ 10 স্টার্ট টাইম গতি

5 ট্রিকস উইন্ডোজ 10 স্টার্ট টাইম গতি


উইন্ডোজ 10 এর চমৎকার বৈশিষ্ট্যগুলির একটি টন রয়েছে, তবে, কিছু ব্যবহারকারীর জন্য এটি চালু করা একটি ধীর প্রক্রিয়া।

অবিরত ব্যবহার বা পুরাতন কম্পিউটারগুলিতে এটি বিশেষত সত্য। সৌভাগ্যক্রমে, কয়েক tweaks এবং সহজ রক্ষণাবেক্ষণ সঙ্গে, আপনি আপনার স্টার্টআপ প্রক্রিয়া গতি এবং উইন্ডোজ ব্যবহার শুরু করতে পারেন অপেক্ষা ছাড়াই 10।

আপনার উইন্ডোজ গতি কিভাবে 10 শুরু সময়?

1. দ্রুত স্টার্টআপ বৈশিষ্ট্য

উইন্ডোজ 10 দ্রুত চালু হওয়ার সময় বিশেষভাবে ডিজাইন করা একটি সেটিং দিয়ে সজ্জিত করা হয়। যথোপযুক্ত নামযুক্ত দ্রুত প্রারম্ভের বৈশিষ্ট্যটি আপনার কম্পিউটারকে পরবর্তী সময়ে যখন আপনি শক্ত করে তোলার জন্য বন্ধ করার জন্য প্রস্তুত করবেন, যাতে আপনি আরো দ্রুত কাজ করতে পারেন।

যখন এই সেটিংটি সক্ষম করা থাকে, বন্ধ করার পরে, উইন্ডোজ আপনার ডিভাইসের অবস্থা সংরক্ষণ করবে, খোলা প্রোগ্রাম এবং ড্রাইভার সহ।

আপনার পিসিতে আপনার পিসিতে যখন এটি চালু হবে তখন এটি সেই তথ্যটি প্রিলোড করবে, এটি সমস্ত ব্যাক আপটি বুট করতে পারে। এটি হাইবারনেশন মোডের অনুরূপ, তাই আপনি যদি আপনার কম্পিউটার আপডেট করতে চান তবে আপনাকে এই বৈশিষ্ট্যটি অক্ষম করতে হবে অথবা পুনরায় চালু করতে হবে।

দ্রুত শুরু করতে সক্ষম করতে:

শুরু মেনুতে পাওয়ার বিকল্প খুলুন
নির্বাচন করুন কি পাওয়ার বাটন কি নির্বাচন করুন
বর্তমানে উপলব্ধ যে সেটিংস পরিবর্তন ক্লিক করুন
বন্ধ সেটিংস এ যান এবং দ্রুত প্রারম্ভে চালু চালু করুন
2. স্বয়ংক্রিয়ভাবে কম প্রোগ্রাম খুলুন

যদি আপনার কম্পিউটারটি দ্রুত শুরু করার পরেও বুট করার জন্য দীর্ঘ সময় নেয়, সম্ভবত আপনার কম্পিউটার চালু হওয়ার সময় অনেকগুলি প্রোগ্রাম খোলার সময়।

যদি এটি স্বয়ংক্রিয়ভাবে অনেক কিছু খুলে দেয়, তবে এটি আরো বেশি কাজ করে, যার মানে এটি আরো বেশি সময় লাগবে।

শুধু প্রয়োজনীয়তা খোলার আপনার স্টার্টআপ সময় হ্রাস হবে। যদি আপনি প্রতিদিন একটি প্রোগ্রাম ব্যবহার না করেন, তাহলে আপনি সম্ভবত এটি স্বয়ংক্রিয়ভাবে লঞ্চ না করার সিদ্ধান্ত নিতে পারেন।

এটা করতে:

স্টার্ট বাটনে ক্লিক করুন
টাস্ক ম্যানেজার খুলুন
আরো বিশদ এবং তারপর স্টার্টআপ ট্যাব নির্বাচন করুন
স্বয়ংক্রিয়ভাবে শুরু প্রোগ্রাম তালিকা ব্রাউজ করুন
আপনি যে প্রোগ্রামগুলি বন্ধ করতে চান তা ডান ক্লিক করুন এবং Disable নির্বাচন করুন
স্টার্টআপ মেনুতে, আপনি স্টার্টআপ প্রভাবের মাধ্যমে প্রোগ্রামগুলির ব্যবস্থাও করতে পারেন, যাতে আপনি যেগুলিকে সর্বাধিক ধীরগতির করে ফেলেছেন তা অক্ষম করতে পারেন।

3. আপনার ফাইল পরিষ্কার করুন

আপনার হার্ড ড্রাইভে স্থান পরিষ্কার করা আপনার কম্পিউটারে জিনিসগুলিকে আরও সহজ করে তুলবে, দ্রুত আরম্ভের সময়গুলি এবং আরও দক্ষ অপারেশন সক্ষম করবে এটি করার জন্য, আপনি ডিস্ক ক্লিনআপ চালাতে পারেন বা নিজে আপনার প্রয়োজন নেই এমন জিনিসগুলিকে মুছতে পারেন, প্রায়ই ব্লোটওয়্যার বলা হয়।

ডিস্ক পরিষ্কারের চালানোর জন্য, এটির জন্য অনুসন্ধান করুন, এটি খুলুন এবং সিস্টেম ফাইলগুলিকে পরিষ্কার করুন আঘাত করুন এটি পরে আপনার কম্পিউটারের মাধ্যমে যেতে হবে এবং অস্থায়ী ফাইল, ইনস্টলার এবং অন্যান্য অপ্রয়োজনীয় স্টাফ থেকে পরিত্রাণ পেতে।

আপনি যদি প্রোগ্রামগুলি ব্যবহার না করেন তবে আপনি আপনার স্টার্টআপের সময়টি দ্রুত গতিতে আনতে পারবেন। শুধু নিম্নলিখিত কাজ:

স্টার্ট মেনুতে ডান-ক্লিক করুন
কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন
প্রোগ্রামে যান
আনইনস্টল একটি প্রোগ্রাম চয়ন করুন
অপ্রয়োজনীয় প্রোগ্রাম নির্বাচন করুন এবং আনইনস্টল আঘাত
4. বুট মেনু টাইম-আউট ছোট করুন

উইন্ডোজ চালু হলে, আপনি বুট মেনু অপারেটিং সিস্টেম লোডের আগে প্রদর্শিত হবে। এই মেনু থেকে, আপনি স্টার্টআপ বিকল্পগুলি নির্বাচন করতে পারেন, যেমন সেফ মোড।

ডিফল্টরূপে, বুট মেনু 30 সেকেন্ডের জন্য প্রদর্শন করে। আপনি এই সময় হ্রাস করলে, আপনি কয়েক সেকেন্ডের মধ্যে আপনার প্রারম্ভকালীন সময় কাটাতে পারেন।

আপনি যদি এটি করতে চান:

শুরুতে যান
কন্ট্রোল প্যানেল ক্লিক করুন
সিস্টেম নির্বাচন করুন, তারপর উন্নত সিস্টেম সেটিংস
প্রারম্ভ এবং পুনরুদ্ধারে যান এবং সেটিংস নির্বাচন করুন
অপারেটিং সিস্টেমের তালিকা প্রদর্শন করার জন্য সময় পরবর্তী, আপনি সময় কমাতে নির্বাচন করতে পারেন
ওকে ক্লিক করুন
5. বীজ বোন যান

উইন্ডোজ 10 এর মধ্যে কিছু বিশেষ প্রভাব এবং বৈশিষ্ট্য রয়েছে যা অন্য কোনও রকমের চেয়ে বেশি দেখায়। যদি আপনি শৈলী তুলনায় প্রারম্ভে সময় সম্পর্কে আরো উদ্বিগ্ন হন, আপনি কিছু এই বিকল্প আপ বন্ধ করতে পারেন কিছু কিছু আপ গতি।

চাক্ষুষ প্রভাব এবং অ্যানিমেশনগুলি বন্ধ করতে, যেমন ড্রপ ছায়া এবং থাম্বনেলগুলি:

শুরুতে যান, তারপর সিস্টেম
উন্নত সিস্টেম সেটিংস চয়ন করুন
একবার উন্নত ট্যাবের মধ্যে, পারফরমেন্স এবং তারপর সেটিংস যান
পারফরম্যান্স বিকল্প মেনু তারপর খুলুন হবে। ভিজ্যুয়াল ইফেক্ট ট্যাবে, সেরা পারফরমেন্সের জন্য সামঞ্জস্য নির্বাচন করুন আপনি যে প্রভাবগুলিকে বন্ধ করতে চান তা বেছে নিতে কাস্টম নির্বাচন করতে পারেন।
আপনি বন্ধ করতে অন্যান্য সামান্য বৈশিষ্ট্য খুঁজে পেতে পারেন। প্রতিটি জিনিস আপনি পরিত্রাণ পেতে একটি সামান্য দ্বারা আপনার পিসি এর কর্মক্ষমতা উত্সাহিত করবে। মূলত, আপনি ছাড়া বাঁচতে পারেন এমন কোনও কিছু অক্ষম করা যেতে পারে। শীতল কিন্তু অপ্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলির অন্যান্য উদাহরণগুলি রয়েছে স্বচ্ছ মেনু এবং টিপ বিজ্ঞপ্তি, যা আপনি সেটিংসে বন্ধ করতে পারেন।

যদি আপনি এই সব চেষ্টা এবং আপনার কম্পিউটার এখনও ধীর শুরু, উইন্ডো এর স্বয়ংক্রিয় ট্রাবলশুটার প্রোগ্রাম আপনার কম্পিউটার কাছাকাছি একটি চেহারা নিতে এবং এটি কোন সমস্যা স্পট দেখুন কিনা। তারপর এটি স্বয়ংক্রিয়ভাবে তাদের ঠিক করতে তার সেরা হবে।

এই কৌশলগুলি ব্যবহার করে আপনাকে আপনার স্টার্টআপের সময়টি দ্রুত গতিতে সাহায্য করতে হবে এবং আপনার কম্পিউটারের যত্ন নেওয়ার সময় আরও কাজ সম্পন্ন করতে হবে।

No comments:

Post a Comment