Monday 23 October 2017

এই বিপজ্জনক মালওয়ের যে কোনো এ্যাটম খালি করার অনুমতি দেয়- এবং এটি বিক্রয়ের উপর! /// This Dangerous Malware Allows Anyone To Empty ATMs—And It’s On Sale!

এই বিপজ্জনক মালওয়ের যে কোনো এ্যাটম খালি করার অনুমতি দেয়- এবং এটি বিক্রয়ের উপর!:----




এই বিপজ্জনক মালওয়ের যে কোনো এ্যাটম খালি করার অনুমতি দেয়- এবং এটি বিক্রয়ের উপর!

যদিও সাধারণত সফটওয়্যার বা হার্ডওয়্যারে দুর্বলতা শোষণের জন্য কিছু দক্ষতা প্রয়োজন, তবে এমন ডিভাইসগুলি রয়েছে যা এই ধরনের প্রসেসগুলির সুবিধা দেয়। তাদের মধ্যে একজন, "কুলেট মেকার" নামে পরিচিত একটি ম্যালওয়্যার, এটি ATM গুলি চুরি করার জন্য নেটওয়ার্কের ফোরামগুলিতে বিতরণ করা হয়।

ক্যাসপারস্কি ল্যাব গবেষকদের দ্বারা প্রকাশিত সতর্কতা প্রকাশ করা হয়েছিল, যে প্রকাশনাগুলি ব্যবহার করার জন্য প্রস্তুত করা সফ্টওয়্যারকে বাণিজ্যিকভাবে ব্যবহার করা হয়েছে। উল্লিখিত প্রোগ্রাম, একটি সংক্ষিপ্ত বিবরণ প্রদান করে বিক্রি হয়, তার অপারেশন একটি বিস্তারিত ম্যানুয়াল এবং বিশেষভাবে নির্দিষ্ট বিক্রেতার মডেল লক্ষ্য পরিকল্পিত সরঞ্জাম একটি সেট।


ম্যালওয়ার সরাসরি ব্যাঙ্কের গ্রাহকদের প্রভাবিত করে না কিন্তু এটিকে এটির অনুমোদন ছাড়াই তাদের সামগ্রী মুক্ত করার জন্য এটিএমগুলি চালানোর উদ্দেশ্যে করা হয়। উল্লিখিত সরঞ্জামগুলির মধ্যে রয়েছে ট্যুপকিন, একটি সফটওয়্যার যা 2014 সালে জনপ্রিয় হয়ে উঠেছিল (মূলত ইউরোপে) ক্যাশিয়ারদের অপারেশনকে প্রভাবিত করার পরে, যার অপারেশনটি উইন্ডোজ ভিত্তিক ছিল এবং পরবর্তী জ্যাকপটটিং হামলার কেন্দ্র ছিল।

যদিও এটিএম, বা এটিএম (অটোমেটেড টেলার মেশিন), নির্দিষ্ট ইলেকট্রনিক সাবসিস্টেম রয়েছে, তবে তারা এখনও কম্পিউটার এবং অপারেটিং সিস্টেমগুলির দ্বারা নিয়ন্ত্রিত। টুলকিটটি অন্তর্ভুক্ত: কুলেট মেকার, প্রশ্নে ম্যালওয়ার, স্যুটে প্রধান; স্টিমুল্যুটার, ক্যাশিয়ার স্টেট সংগ্রহ করার জন্য একটি আবেদন; এবং c0decalc, পাসওয়ার্ড তৈরি করার জন্য একটি টার্মিনাল।

ক্যাস্পারস্কি গবেষকদের মতে, মোডর অপারেন্ডিটি প্রস্তাব দেয় যে, দুটি লোক প্রক্রিয়াটিকে "ড্রপ" এবং "ড্রপ মাস্টার" বলে অভিহিত করে। তদন্তের সময় Toolkit এর মূল্য USD $ 5000 তালিকাভুক্ত ছিল।

তো, এই ব্যাপারে তোমার মতামত কী? নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত এবং চিন্তা শেয়ার করুন।

MY FACEBOOK PAGE-  https://www.facebook.com/KALIYAGANJDEEP/

No comments:

Post a Comment