Sunday 22 October 2017

How to Automatically Clean Windows of Unused Files //// কিভাবে অপ্রয়োজনীয় ফাইলগুলির উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার করবেন?

কিভাবে অপ্রয়োজনীয় ফাইলগুলির উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার করবেন?

                                          MY FB PAGE-  https://www.facebook.com/KALIYAGANJDEEP/


এটি উইন্ডোজ বা বিকল্প প্ল্যাটফর্মে চলছে কিনা তা নিঃসৃত বা অবশিষ্ট ফাইলগুলি প্রত্যেকটি সিস্টেমে প্রতিহত করে না। বেশিরভাগ সময় ব্যবহারকারীরা তাদের কম্পিউটার ডিভাইসের মন্থরতা ভঙ্গ করে থাকে যাতে স্টোরেজগুলির মধ্যে কোনও অব্যবহৃত ফাইলগুলি সংগ্রহ করা যায় না যা কোনও কাজে ব্যবহৃত হয় না। মূলত, অনেক ব্যবহারকারী ইতিমধ্যেই এই জিনিস সম্পর্কে সচেতন এবং তাই তারা তাদের সিস্টেমের মধ্যে যারা ফাইল এবং তথ্য মুছে দিতে ঝোঁক। এর জন্য হার্ডডিস্ক খুঁজে বের করতে হবে এবং তারপরে ফাইল মুছে ফেলতে হবে। এই কাজটি লাইট ব্যবহারকারীদের দ্বারা দৈনন্দিন কাজ করতে পারে কিন্তু এটি ভারী ব্যবহারকারীদের জন্য উইন্ডোজ থেকে অব্যবহৃত ফাইল মুছে ফেলার জন্য সত্যিই কঠিন এবং সময় ব্যয়কারী। কার্যকলাপটি স্বয়ংক্রিয়ভাবে করা হলে তা সহজতর করা যেতে পারে। সৌভাগ্যবশত, সেখানে এমন একটি উপায় আছে যা জানালাগুলির দ্বারা অনির্বাচিত ফাইল স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার করা যায়। এখানে এই নিবন্ধে, আমরা পদ্ধতি সম্পর্কে সব লেখা আছে। যদি আপনি পদ্ধতি সম্পর্কে জানতে আগ্রহী হন তবে শেষ পর্যন্ত নীচের তথ্যটি পড়ুন দয়া করে!

এছাড়াও পড়ুন: উইন্ডোজ 10 এ MAC ঠিকানা পরিবর্তন কিভাবে


# 1 পদ্ধতিটি ইতিমধ্যেই উইন্ডোজ স্টোরেজ সেন্স ব্যবহারের উপর নির্ভর করে। আপনার উইন্ডোজে এই বৈশিষ্ট্যটি সক্ষম করা যাবে না যাতে আপনি এটি তৈরি করতে পারেন। উইন্ডোজ 10 এ ডেস্কটপে উইন্ডোজ আইকনে ক্লিক করুন এবং সেটিংসের জন্য তৈরি ছোট গিয়ার আইকনে ক্লিক করুন। এটি তারপর বিভিন্ন অপশন নিয়ে গঠিত একটি পর্দা লঞ্চ হবে। স্ক্রিনে উপস্থিত সমস্ত বিকল্পগুলি থেকে, আপনাকে সিস্টেম ট্যাব নির্বাচন করতে হবে।


# 2 সিস্টেম ট্যাবে ক্লিক করার পর আপনি অন্য স্ক্রিনে পৌঁছাবেন যেখানে আপনি বাম দিকে বিভাগ বিভাগে রাখা স্টোরেজ বিকল্প নির্বাচন করতে প্রয়োজন। শুধু এই বিকল্পটি ক্লিক করার জন্য মনে রাখবেন, এবং একবার আপনি যাতে আপনি স্ক্রিনে পৌঁছাতে পারবেন যেখানে আপনি স্টোরেজ ইন্দ্রিয় সক্ষম সক্ষম সেট করতে সক্ষম হবে।

# 3 সংগ্রহস্থল বোঝার টগল নির্বাচন করুন এবং এটি ফাংশনটি সক্ষম করতে সেট করুন। আপনি এটি করার পরে শীঘ্রই একই জন্য বিভিন্ন পছন্দ পরিবর্তন করতে সক্ষম হবে, বিকল্প পর্দায় প্রদর্শিত হবে। প্রকৃতপক্ষে, আপনি অনির্বাচিত ফাইলগুলির যেগুলি মুছে ফেলা হবে তা নির্বাচন করার জন্য বৈশিষ্ট্যটি সেট করতে পারেন এবং তা কোনও অস্থায়ী বা স্থায়ীভাবে মুছে ফেলার জন্য যে ফাইলগুলি আছে!

অপ্রয়োজনীয় ফাইলগুলি স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার উইন্ডোজ
অপ্রয়োজনীয় ফাইলগুলি স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার উইন্ডোজ
# 4 আপনি যদি ব্যবহার না করেন তবে মুছে ফেলার জন্য রিসাইসিলেস বিন থেকে অস্থায়ী ফাইলগুলি সেট করতে পারেন। রিসাইকেল বিনের 30 দিনের বেশি সময় ধরে ফাইলগুলি স্টোরেজ ইন্জিনিয়ার অপশনগুলির মাধ্যমে মুছে ফেলার জন্য সেট করা যায়। আপনি সক্ষম এবং বৈশিষ্ট্য সেট আপ একবার আপনি আসলে সম্পূর্ণ বিনামূল্যে পেতে পারেন যে!

উপরোক্ত পুরো আর্টিকেলটি অনুসরণ করে এবং এটির প্রতিটি লাইন পড়ার পর আপনি উইন্ডোজ সেট করার পদ্ধতিটি সম্পর্কে অবহিত থাকতে পারবেন যা স্বয়ংক্রিয়ভাবে অনির্বাচিত ফাইলগুলি থেকে স্টোরেজ সাফ করতে সক্ষম হবে। আপনার উইন্ডোজ পরিষ্কার এবং সুদৃশ্য রাখা পদ্ধতিটি ব্যবহার করতে বিরক্ত করবেন না এবং আপনার কাজকে কঠোর পরিশ্রম ছাড়া কাজ করা হবে। আমরা আশা করি আপনি এই নিবন্ধটি এবং এখানে অধীন প্রদত্ত সম্পূর্ণ তথ্য পছন্দ হতে পারে আশা করি, এবং আপনি এই নিবন্ধটি সম্পর্কে পড়তে ঠিক কি যদি তারপর আরো সময় নিতে চেষ্টা করুন এবং সম্ভবত আপনি সম্ভবত অধিকাংশ মানুষ এই নিবন্ধ ভাগ করতে পারেন। নীচের মন্তব্য বিভাগের মাধ্যমে নিবন্ধ সম্পর্কে মতামত এবং পরামর্শ ভাগ ঝোঁক আছে, এই তথ্য আমাদের জন্য অত্যন্ত মূল্যবান হতে হবে!

No comments:

Post a Comment