Sunday 16 December 2018

৩৫ টাকা রিচার্জ না করেও কিভাবে ফ্রিতে সিম চালু রাখবেন জেনে নিন ..


আপনার যদি এই ৩৫ টাকা রিচার্জ ৩ মাস না করেন তাহলে কিন্তু আপনার সিম টা পুরোপুরি বন্ধ হয়ে যাবে আর এই খবরটা হয়তো ইতিমধ্যে আপনারা শুনে ফেলেছেন আজকের প্রতিবেদনটিতে আমরা মূলত ৩৫ টাকা প্রত্যেক মাসে রিচার্জ না করেও আপনার সিম টা কি ভাবে চালু করা যায়। তো এটা কেন হল সে বিষয়ে একটু বলি তাহলে রিলায়েন্স জিও আসার পর থেকে অন্যান্য সিম কোম্পানির বাজার মন্দা চলছিল ।
আর সেই ভালো করতে যে সিম কোম্পানি গুলো আছে যেমন ভোডাফোন এয়ারটেল আইডিয়া কোম্পানি নিয়ম চালু করে বাঁচতে হলে আপনাকে মূলত কাজ করতে হবে । বিএসএনএল সিম ইউজ করতে পারেন অথবা আপনি যে সিমটা ইউজ করছেন মানে সেকেন্ড সিম হিসাবে । দেখুন এখন আমরা কিন্তু সবাই জিও ইউজ করি জিও ইউজ করার সঙ্গে সঙ্গে ইনকামিং কল আসার জন্য পার্মানেন্ট হিসেবে অন্যান্য সিম ইউজ করি তাহলে সেই সিমটা কে আপনারা পোর্ট করতে পারেন এবং পোর্ট করে সেই সিমটা বি এস এন এল এ কনভার্ট করতে পারেন । কেন আপনার বি এস এন এল কনভার্ট করবেন। উপরোক্ত যে কোম্পানিগুলোর নাম আমি বললাম ভোডাফোন, টাটা ডোকোমো, এয়ারটেল, আইডিয়া কোম্পানি গুলো কিন্তু ৩৫ টাকা তে আপনাকে এক মাসের সময়সীমা দিয়ে দিচ্ছে।
মানে প্রত্যেক মাসে ৩৫ টাকা রিচার্জ করতে হচ্ছে যেখানে বিএসএনএল সিম এ যদি আপনি ৩০ টাকা রিচার্জ করেন ছয় মাস থেকে এক বছরের একটা সুবিধা পেয়ে যাবেন। এটা মোটামুটি ছয় মাস সর্বনিম্ন এবং মেক্সিমাম আপনার এক বছরের পেয়ে যাবেন । সেখানে ছয় মাস ধরে ৩৬ টাকায় আপনার ৬ মাস কিন্তু হয়ে যাবে।
আরও একটা চমৎকার ট্রিকস বলতে পারেন যেটা নিয়ে আমি এখন আলোচনা করব আপনি আপনার সিমটিতে পোর্ট লিখে ১৯০০ রিকুয়েস্ট পাঠিয়ে দিতে পারেন । তবে আপনাকে পোর্ট  করতে হবে না দেখবেন ২-১ দিনের ভিতরে আপনার যে অপারেটর আছেন ওর কাছ থেকে ফোন আসবে। এবং তারা যখন জিজ্ঞেস করতে চাইবে যে আপনি কেন পোর্ট করতে চাইছেন তখন আপনি বলতে পারেন আপনার সমস্যা বলতে পারেন ___  এটা আপনার পছন্দ নয়। এর সঙ্গে বলবেন  যে আপনি পোর্ট করে নেটওয়ার্কে যেতে চাইছেন সেটা রিলায়েন্স, জিও অথবা বি এস এন এল।
আপনি যদি এই দুটো কোম্পানির নাম না নিয়ে অন্য কোম্পানির নাম করেন তাহলে হয়তো তারা বলবে যে সব কোম্পানি এই নীয়ম করেছে রিচার্জ করতে হবে । বলবেন আমি জিওতে যাবো অথবা আপনারা বলতে পারেন আমি বিএসএনএল এই যাবো তাহলে কি হবে তারা আপনাকে ভ্যালিডিটি বাড়ানোর একটা অফার দেবে । এই অফারটি কিন্তু আপনার দু বছরের জন্য এক বছরের জন্য, আবার ছয় মাসের জন্যও হতে পারে ।
এটা কেন দিচ্ছে সেটা যদি একটু বলি তাহলে বলব দেখুন  তাদের কাস্টমার কে ধরে রাখার জন্য তারা কিন্তু এই অফারটা দিতে পারে । তো আপনারা এই যে সেকেন্ড পদ্ধতিটা এটাও ট্রাই করতে পারেন আশা করি সফল হয়ে যাবেন কোন কারণে সফল আপনি নাও হতে পারেন কেমন লাগলো আমার  আইডিয়া দুটো ,ভালো লাগলে একবার চেষ্টা করুন ।

No comments:

Post a Comment