Monday 3 December 2018

How Facebook use your data for advertisement |Things you should know


কিভাবে ফেসবুক বিজ্ঞাপন জন্য আপনার তথ্য ব্যবহার করুন | এই ব্যাপারটি আপনার জানা উচিত:- 

আমরা সবাই কেমব্রিজ বিশ্লেষণ বিষয় সম্পর্কে জানি এবং কিভাবে তারা লক্ষ লক্ষ ব্যবহারকারীর তথ্য চুরি করার জন্য ফেসবুক ব্যবহার করেছেন এবং এখন ফেসবুকে সমস্যা রয়েছে মার্ক মার্ক জুকারবার্গ তার কোম্পানীর সাথে ঝামেলা এবং ফেসবুকে তাদের বিনিয়োগের টাকা রয়েছে। আমি কি বলি ফেসবুকে এখনও বিজ্ঞাপনের জন্য আপনার তথ্য ব্যবহার করছে?

হ্যাঁ যে সঠিক ফেসবুক আমাদের সাথে অর্থ উপার্জন করে এবং আমরা ভোক্তাদের নয় কিন্তু বাস্তবে, আমরা পণ্য। বিজ্ঞাপনদাতারা ফেসবুকে বিজ্ঞাপন দিয়েছেন কারণ আমরা ফেসবুক ব্যবহার করি এবং আমাদের বন্ধুদের সাথে এবং পোস্টিং স্ট্যাটাসে কথা বলার সময় আমরা তাদের বিজ্ঞাপনও দেখি এবং এভাবেই ফেসবুক বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে অর্থ উপার্জন করে।



আচ্ছা, বিজ্ঞাপনদাতারা কীভাবে জানবেন যে আমরা তাদের পণ্যগুলিতে আগ্রহ দেখাতে পারি? ফেসবুক আপনার পছন্দসই এবং অপছন্দ এবং আপনি ফেসবুকে কী করেন তা ট্র্যাক করে এবং এর সাথে আপনার আগ্রহ এবং ক্রিয়াকলাপ সম্পর্কিত বিজ্ঞাপনগুলি দেখায়।

উদাহরণস্বরূপ, আমি মোবাইল ফোন এবং গ্যাজেটগুলি পছন্দ করি এবং আমি প্রযুক্তি এবং অন্যান্য প্রযুক্তি বিষয়ক সম্পর্কিত কিছু ফেসবুক পৃষ্ঠা অনুসরণ করছি অথবা ফেসবুকে আমার পছন্দসই পৃষ্ঠাগুলি প্রযুক্তির সাথে সম্পর্কিত এবং ফেসবুক এই তথ্যটি খুব ভালভাবে জানে।

এখন যখনই কোনও প্রযুক্তি বিজ্ঞাপনদাতা ফেসবুকে বিজ্ঞাপন রাখে তখন আমি আমার হোমপেজে যে বিজ্ঞাপনটি পাব অথবা যখন আমি আমার ফেসবুক টাইমলাইনটি পরীক্ষা করছি তখন প্রচুর সম্ভাবনা রয়েছে। এই বিজ্ঞাপন লক্ষ্যবস্তু দর্শকদের উপর ভিত্তি করে লক্ষ্যবস্তু বিজ্ঞাপন বলা হয়। তাই একটি চূড়ান্ত নোটে ফেসবুক আপনাকে আপনার বিজ্ঞাপনগুলি দেখানোর জন্য আপনার পছন্দের এবং অপছন্দগুলি ব্যবহার করে এবং আপনার অনুমতি ব্যতীত আপনার আগ্রহগুলি এবং পছন্দগুলি ভাগ করে নেওয়ার পক্ষে অনৈতিক। আপনার পরিবারের বিবরণ এবং ব্যক্তিগত বিবরণগুলির মতো জিনিসগুলি যেকোনও এবং যে কোনও খরচ সহ ভাগ করা উচিত নয়। আশা করি এখন আপনার ধারণাটি বা ফেসবুক এবং এর ডেটা নীতি ব্যবহার করে।

No comments:

Post a Comment