Wednesday 4 July 2018

Mozilla Just Launched A New Version Of Firefox With Game-Changing New Features ||মোজিল্লা ফায়ারফক্সের নতুন ভার্সনটি গেম-পরিবর্তনশীল নতুন বৈশিষ্ট্যগুলি চালু করেছে

Mozilla Just Launched A New Version Of Firefox With Game-Changing New Features||
মোজিল্লা ফায়ারফক্সের নতুন ভার্সনটি গেম-পরিবর্তনশীল নতুন বৈশিষ্ট্যগুলি চালু করেছে





মোজিল্লা ফায়ারফক্সের নতুন ভার্সনটি গেম-পরিবর্তনশীল নতুন বৈশিষ্ট্যগুলি চালু করেছে
কয়েক বছরের পারফরম্যান্সের সমস্যা এবং কম এবং কম ব্যবহারকারীদের সাথে, মোজিলা তার ব্রাউজারে ব্যাপকভাবে পুনঃপ্রতিষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছে এবং এখন বাজারে সেরাটি একটি।

এই কাজটি ফায়ারফক্সের সর্বশেষ সংস্করণে দেখা যায় এবং সর্বশেষ সংস্করণের রিলিজের সাথে এখন অব্যাহত রয়েছে। ফায়ারফক্স 61 আসেন এবং একটি বাস্তব প্রতিদ্বন্দ্বী হতে প্রস্তুত।

ফায়ারফক্স সংস্করণ 61 এখন দেখা যাচ্ছে, পূর্ববর্তী সংস্করণের পরিচিত হওয়ার প্রায় 2 মাস পরেই, মজিলা সঞ্চালন করার জন্য দ্রুত উন্নতির চক্র চালিয়ে যাচ্ছেন। অনেক নতুন বৈশিষ্ট্য আছে যা এই ব্রাউজারকে আরো ভালো করে তুলবে।

ডেস্কটপের জন্য ফায়ারফক্স 61 এর নতুন কি?
ফায়ারফক্সের সবচেয়ে ব্যবহৃত সংস্করণটি কোনও সন্দেহ ছাড়াই ডেস্কটপ। উইন্ডোজ, লিনাক্স এবং ম্যাকোএস-এ উপস্থিত থাকুন, এই নতুন রিলিজটি এক্সটেনশানগুলিকে ওপেন ট্যাবকে দৃশ্যমানভাবে নিয়ন্ত্রণ করার ক্ষমতা প্রদান করে এবং অবশিষ্ট ট্যাবগুলির জন্য জায়গা করার জন্য যে সাইটগুলি ব্যবহার করা হয় না তা লুকানো যায়।

এছাড়াও, ট্যাবের মধ্যে স্রোত দ্রুততর হয়, ফায়ারফক্স 61 এর সামর্থ্যের জন্য ধন্যবাদ, যা ব্যবহারকারীরা ট্যাবটি ব্যবহারকারীকে যে ট্যাব দেখতে চায় সেটি নিরাপদে ট্যাবটি লোড করে দেয়।

অনুসন্ধানটি আরও উন্নত হয়েছে এবং ফায়ারফক্সে অনুসন্ধানগুলি সম্পাদনের ক্ষমতা বৃদ্ধি করে ওপেনসোর্স সমর্থনকারী সাইটগুলি সরাসরি যুক্ত করা যাবে। হোম স্ক্রীনটিও উন্নত করা হয়েছে এবং আরও সঠিকভাবে উপস্থাপন করা সাইটগুলিকে সংরক্ষণ করবে, ডেটা সংগ্রহ করবে আগাম, এবং সেইজন্য এই পৃষ্ঠাগুলি দ্রুত পরিবেশন করবে

অ্যান্ড্রয়েডের জন্য ফায়ারফক্স 61 এর খবর
ফায়ারফক্সের মোবাইল সংস্করণটিও খবর পেয়েছে। প্রথমতঃ কোয়ান্টাম সিএসএস ইঞ্জিনটি বর্তমান এবং উন্নত, যা দ্রুত পৃষ্ঠা লোডিংয়ে পরিণত হয়। সামগ্রিক পারফরম্যান্সের উন্নতিগুলি দৃশ্যমান হয়, যা ফায়ারফক্সের এই সংস্করণটিকে আরও ভাল ব্যবহার করে।

এই সমস্ত উন্নতিগুলি কেবল ফায়ারফক্স আপডেট করার মাধ্যমে পরীক্ষার জন্য পাওয়া যায়। এই সমস্ত নতুন বৈশিষ্ট্যগুলির সাথে, ফায়ারফক্স ব্রাউজারের বাজারে বিকল্প হিসেবে তার অবস্থানটিকে পুনরায় প্রতিষ্ঠা করে, যা ব্যবহারকারীরা বছরের পর বছর ধরে হারিয়েছে তা পুনরুদ্ধারের চেষ্টা করছে।

তো, এই ব্যাপারে তোমার মতামত কী? নীচের মন্তব্য বিভাগে আপনার সমস্ত মতামত এবং চিন্তা শেয়ার করুন।

No comments:

Post a Comment