Friday 12 October 2018

WARNING!! The ENTIRE Internet Will Be SHUTDOWN

WARNING!! The ENTIRE Internet Will Be SHUTDOWN:-

সতর্কতামূলক !! পুরো ইন্টারনেট বন্ধ করা হবে


ডাই হার্ড 4.0 তে, প্রায় এক দশক আগে সাগর ডাই হার্ডের চতুর্থ অধ্যায়টি মুক্তি পেয়েছিল, ব্রুস উইলিসের তথাকথিত ক্যোয়াস টোটাল তৈরি করার জন্য হ্যাকারের মুখোমুখি হয়েছিল, এটি একটি আক্রমণ যা দেশের সকল অবকাঠামোকে পতিত করে এবং তাই একটি আর্থিক তৈরি করে। , স্বাস্থ্য, সামাজিক বিশৃঙ্খলা, ইত্যাদি ইত্যাদি। কিন্তু একটি চলচ্চিত্র এখন কোন বাস্তবতা হতে পারে।

যেহেতু ভয়ানক পূর্বাভাস সরাসরি ICANN (ইন্টারনেটের জন্য নির্ধারিত নাম এবং নাম্বারগুলির নাম্বার) থেকে আসে, এটি একটি ননফোফিট সংস্থা যা ইন্টারনেটের নামস্থান এবং সংখ্যাসূচক স্পেসগুলির সাথে সম্পর্কিত বিভিন্ন ডেটাবেসগুলির রক্ষণাবেক্ষণ এবং পদ্ধতিগুলির সমন্বয় সাধন করার জন্য দায়ী, নেটওয়ার্কটির স্থিতিশীল ও সুরক্ষিত ক্রিয়াকলাপ নিশ্চিত করে। সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, পরবর্তী 48 ঘন্টার মধ্যে সমগ্র ইন্টারনেট নেটওয়ার্ক সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

বিশ্বের কোনও ব্যক্তি ইন্টারনেটের যে কোনো অংশ অ্যাক্সেস করতে পারবে না যা সম্পূর্ণভাবে বাদ দেওয়া হবে এবং "যদি ইন্টারনেট হ্রাস পায় তবে আর্থিক বাজারগুলি ভেঙ্গে পড়বে", তিনি নিরাপত্তা বিশেষজ্ঞকে বলেন যে এটি একটি সহজ ভবিষ্যদ্বাণী নয়, এটির উপর ভিত্তি করে ২016 এবং ২017 সাল পর্যন্ত ঘটেছে এমন ঘটনাগুলির সংখ্যা।



আইসিএএনএএনএএন (অ্যাসাইনড নাম এবং নাম্বারগুলির জন্য ইন্টারনেট কর্পোরেশন) নিজেই রুট জোন কী সাইনিং কী (কেএসকে) রোলওভার নির্ধারিত করেছে যা আজকের বিশ্বজুড়ে কিছু DNS ব্যবহারকারীকে প্রভাবিত করতে পারে।

এছাড়াও পড়ুন: 14 টি কুল ইন্টারনেট ট্রিক্স যা আপনি জানেন না

যাইহোক, এই নতুন পদ্ধতিটি কেবলমাত্র বোঝায় যে একটি নতুন ক্রিপ্টোগ্রাফিক পাবলিক এবং প্রাইভেট কী জোড়া তৈরি করা হবে, কারণ ব্যক্তিগত কী ISPs (ইন্টারনেট পরিষেবা প্রদানকারী), ডোমেন নাম সিস্টেম (DNS) সমাধানকারী অপারেটর এবং এন্টারপ্রাইজ নেটওয়ার্ক প্রশাসকদের জারি করা হবে।

তাছাড়া, সুপরিচিত অলাভজনক সংস্থাটি ইন্টারনেটের নামস্থান এবং সংখ্যাসূচক স্থানগুলির সাথে সম্পর্কিত বিভিন্ন ডেটাবেসগুলির রক্ষণাবেক্ষণ ও পদ্ধতি সমন্বয় করার জন্য দায়ী, অবশ্যই নেটওয়ার্কের স্থিতিশীল ও সুরক্ষিত ক্রিয়াকলাপ নিশ্চিত করে, আইসিএএনএএন নিজেই ঘোষণা করেছে যে রোলওভার স্থগিত করা হয়েছে কেবল আইএসও এবং নেটওয়ার্ক অপারেটরদের দ্বারা ব্যবহৃত রেজোলারগুলির উল্লেখযোগ্য সংখ্যক কারণে মূল রোলওভারের জন্য প্রস্তুত নয়।



সুতরাং, একটি সরকারী বিবৃতিতে, যোগাযোগ রেগুলেটরি অথরিটি (সিআরএ) জানিয়েছে যে "নেটওয়ার্ক অপারেটর বা ইন্টারনেট পরিষেবা প্রদানকারীরা (আইএসপি) এই পরিবর্তনের জন্য প্রস্তুত না হলে কিছু ইন্টারনেট ব্যবহারকারী প্রভাবিত হতে পারে। তবে, এই প্রভাবটি যথাযথ সিস্টেম সুরক্ষা এক্সটেনশানগুলি সক্ষম করে এড়ানো যায় "। তো, এই ব্যাপারে তোমার মতামত কী? শুধু নীচের মন্তব্য বিভাগে আপনার সব মতামত এবং চিন্তা শেয়ার করুন।

No comments:

Post a Comment