Sunday 25 November 2018

This 21-Year-Old Hacker Steals $1 Million In Cryptocurrency Using Just A Phone Number

This 21-Year-Old Hacker Steals $1 Million In Cryptocurrency Using Just A Phone Number


এই ২1 বছর বয়সী হ্যাকার কেবলমাত্র একটি ফোন নম্বর ব্যবহার করে ক্রিপ্টোক্রুরেন্সে $ 1 মিলিয়ন চুরি করে:-


সম্প্রতি, মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিপ্টোকারিনগুলিতে 1 মিলিয়ন ডলারের চুরির অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি 21 বছর বয়সী হ্যাকারকে গ্রেপ্তার করা হয়েছিল, কেবল কিছু সিলিকন ভ্যালির নির্বাহী কর্মকর্তাদের স্মার্টফোনগুলিতে সিম কার্ড হ্যাক করে।

নিকোলাস ট্রুগ্লিয়া নামক সন্দেহভাজন টেলিকমিউনিকেশন কোম্পানির কর্মচারীকে তাদের নিয়ন্ত্রণে থাকা ডিভাইসগুলির সিম কার্ডগুলিতে শিকারীদের মোবাইল ফোনের তথ্য হস্তান্তর করতে কেবল সফল হন।


সুপরিচিত মিডিয়া প্ল্যাটফর্মের একটি পোস্ট অনুসারে, আমি "নিউইয়র্ক পোস্ট" ছাড়া অন্য কারো কথা বলছি না, সন্দেহভাজন গত সেপ্টেম্বরে স্থানীয় শিরোনামের নায়ক ছিলেন, যখন তিনি পুলিশকে জানান যে, তিনি চার বন্ধু দ্বারা একটি সিম হ্যাকিং শিকার হয়েছে। সেই সময়ে, দাবিটির নিশ্চিততা প্রমাণিত হয় নি।

তবে স্থানীয় কর্তৃপক্ষ স্থানীয় সংবাদমাধ্যমকে জানায় যে, সিলিকন ভ্যালি নির্বাহী একজন রবার্ট রসকে ক্রিপ্টোকারিনে 1 মিলিয়ন মার্কিন ডলার ছিনতাই করা হয়েছে, যা দুটি অংশে চুরি হয়ে গেছে এবং প্রতিটি অংশে $ 500,000, এবং সবচেয়ে আকর্ষণীয় বিষয়টা হল যে আমরা আগে বলেছিলাম যে সমগ্র পরিমাণ তার কয়েনবেস এবং জেমিনি অ্যাকাউন্ট থেকে ক্রিপ্টোককারিনে চুরি হয়ে গেছে।

স্পষ্টতই, সুপরিচিত সিলিকন ভ্যালি এক্সিকিউটিভ, রবার্ট রস নিকোলাস ট্রুগ্লিয়ার একমাত্র শিকার ছিলেন, তবে পরবর্তী রিপোর্ট অনুসারে, আরও 4 জন সুপরিচিত কর্মকর্তাও একই আক্রমণের অভিজ্ঞতা লাভ করেছেন, অবশ্য অবশ্যই আমি তাদের মোবাইল ফোনে সিম হ্যাকিং ব্যতীত অন্য কারো কথা বলা হচ্ছে না।

তাছাড়া আক্রমণকারী বা হ্যাকার নিকোলাস ট্রুগ্লিয়া নিউইয়র্ক সিটির অধিবাসী এবং ক্যালিফোর্নিয়ার কর্তৃপক্ষ গত সপ্তাহে তাকে গ্রেপ্তার করার জন্য গত সপ্তাহে তার বাড়িতে চলে যান।

যদিও, চুরির পরিমাণ মাত্র 300,000 মার্কিন ডলার পুনরুদ্ধার করা হয়েছে এবং বর্তমানে, হ্যাকার অবশ্যই অবশ্যই ম্যানহাটানে আটক আছেন এবং কেবলমাত্র ক্যালিফোর্নিয়ার শহর থেকে তার প্রত্যর্পণ আশা করছেন, যেখানে তার চুরি, পরিবর্তনের জন্য তদন্ত করা হবে। কম্পিউটার তথ্য প্রতারণা এবং কোন অনুমোদন ছাড়াই ব্যক্তিগত তথ্য ব্যবহার করুন।

সাম্প্রতিক মাসগুলিতে সিম হ্যাকিং পদ্ধতির মাধ্যমে আর্থিক স্ক্যামগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে একটি প্রবণতা হয়ে উঠেছে। যদি আপনারা মনে করেন তবে কয়েক মাস আগে আমি আপনাকে এই সব কথা বলতে দিয়েছিলাম, আমরা এই ধরনের ঘটনা সম্পর্কে রিপোর্ট করেছি, যার মধ্যে হ্যাকাররা ক্রিপ্টোকারিনগুলিতে 23 মিলিয়ন মার্কিন ডলার চুরি করতে পেরেছে। তো, এই ব্যাপারে তোমার মতামত কী? শুধু নীচের মন্তব্য বিভাগে আপনার সব মতামত এবং চিন্তা শেয়ার করুন।

No comments:

Post a Comment